ইউরোপীয় সমর্থকদের বর্ষসেরা দলে রিয়ালের দাপট

প্রকাশের সময়: ৭:৫১ অপরাহ্ন - শুক্র, জানুয়ারী ১২, ২০১৮

1

স্পোর্টস লাইফ, ডেস্ক : গত মৌসুমের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের পাঁচ খেলোয়াড়ের জায়গা হয়েছে ইউরোপীয় সমর্থকদের নির্বাচিত বর্ষসেরা একাদশে। কিন্তু বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার নেই এই দলে।

গত বছর প্রথম ক্লাব হিসেবে টানা দুটি চ্যাম্পিয়নস লিগ জিতেছিল রিয়াল। কার্ডিফে ৪-১ গোলে জুভেন্টাসকে হারিয়েছিল তারা। এই মৌসুমে সময়টা বাজে কাটলেও উয়েফা ডটকম ব্যবহারকারীদের ভোটে গত বছরের সেরা খেলোয়াড়দের কাতারে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো, সের্হিয়ো রামোস, লুকা মোডরিচ, টনি ক্রুস ও মার্সেলো।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালিস্ট জুভেন্টাসের প্রতিনিধি হিসেবে এই দলে আছেন অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ও ডিফেন্ডার জর্জিও চিয়েল্লিনি।

বার্সেলোনা থেকে এই দলে জায়গা পেয়েছেন কেবল লিওনেল মেসি। তার সাবেক সতীর্থ দানি আলভেসও নির্বাচিত হয়েছেন। কিন্তু ২২২ মিলিয়ন ইউরোতে এই মৌসুমের শুরুতে বার্সা থেকে পিএসজিতে যাওয়া নেইমারের নাম খুঁজে পাওয়া যায়নি। ৮.৮ মিলিয়ন ভোট পড়েছে বর্ষসেরা দল নির্বাচনে, যেখানে প্রিমিয়ার লিগ থেকে জায়গা পেয়েছেন শুধু ম্যানসিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন ও চেলসি ফরোয়ার্ড ইডেন হ্যাজার্ড।

২০১৭ সালে ইউরোপীয় ক্লাব বা জাতীয় দলের পারফরম্যান্সের ভিত্তিতে উয়েফা ৫০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। সেখান থেকে ভোটে বাছাই করা হয়েছে ১১ জনকে।

বর্ষসেরা দল: ফরোয়ার্ড- লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো ও ইডেন হ্যাজার্ড; মিডফিল্ডার: লুকা মোডরিচ, টনি ক্রুস, কেভিন ডি ব্রুইন; ডিফেন্ডার: জর্জিও চিয়েল্লিনি, মার্সেলো, দানি আলভেস ও সের্হিয়ো রামোস; গোলরক্ষক: জিয়ানলুইজি বুফন।

উপরে