হকির এডহক কমিটি প্রকাশ করলো এনএসসি

প্রকাশের সময়: ৭:১২ অপরাহ্ন - বৃহঃ, জানুয়ারী ১১, ২০১৮

Hockey

স্পোর্টস লাইফ, প্রতিবেদক নানা টালবাহানায় অনেক সময় পেরিয়ে গেলেও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) যখন হকির নির্বাচনের পুন:তফসিল ঘোষনা করছিল না, তখনই বোঝা যাচ্ছিল অ্যাডহক কমিটির দিকেই যাচ্ছে বাংলাদেশের হকি।

অবশেষেবৃহস্পতিবার (১১জানুয়ারি) সকালে আব্দুস সাদেকের নেতৃত্বে ঘোষণা করা হলো বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) অ্যাডহক কমিটি। জাতীয় ক্রীড়া পরিষদ (২০ এ) (বি) ধারায় ৩১ সদস্যের অ্যাডহক কমিটি ঘোষনা করা হয়।

যে অ্যাডহক কমিটিতে নুন্যতম সদস্য হিসেবে জায়গা হয়নি বিকেএসপির কোন প্রতিনিধির। অথচ সারা বছর জুড়েই কোন না কোনভাবে বিকেএসপির উপরই নির্ভর করতে হয় বাহফেকে।

জাতীয় দলের হয়ে যারা খেলছেন তারা সকলেই ওই প্রতিষ্ঠানের ছাত্র। বিকেএসপির সদ্য সাবেক হওয়া প্রধান কোচ কাওসার আলী বলেন, ‘কোনভাবেই মানতে পারছি না। যেখান থেকে হকির চাকা ঘুরে সেখান থেকে কোন প্রতিনিধি থাকবে না- এটা কেমন কথা।

শুধু কি তাই ! নতুন অ্যাডহক কমিটিতে জায়গা হয়নি হকির জন্য কোটি টাকা খরচ করা শফিউল্লাহ আল মুনীরের। জায়গা হয়নি সাবেক সিলেকশন কমিটি কারোই।

লিজেন্ডারি হকি তারকা রফিকুল ইসলাম কামাল বলেন, ‘খেলা নিয়ে যে রাজনীতি হয় এতদিন শুনেছি- এবার প্রথম দেখলাম। এটা পরিস্কার হয়ে গেল, যে দল ক্ষমতায় থাকবে- সে দলেরই কমিটি হবে।

বর্তমান এডহক কমিটিতে রয়েছেন : 

সভাপতি: এয়ার চীফ মার্শাল আবু এসরার বিপিপি, এনডিসি, এসিএসসি (সরকার কর্তৃক মনোনীত), সহ-সভাপতি: ড. মাহফুজুর রহমান, সাজেদ এ আদেল, রশিদ শিকদার, প্রতাপ শংকর হাজরা, এ কে এম মমিনুল হক সাঈদ।

সাধারণ সম্পাদক : আবদুস সাদেক, যুগ্ন সম্পাদক: মোঃ মাহবুবুল আহসান রানা, মোঃ বদরুল ইসলাম দিপু কোষাধ্যক্ষ: কাজী মনিরুজ্জামান।

সদস্য: ইউসুফ আলী, আহমেদ রিপন, আনোয়ার হোসাইন খান, রফিকুল ইসলাম, মোসাদ্দেক হোসাইন চৌধুরী পাপ্পু, মোঃ ইউসুফ, তৌফিকুর রহমান রতন, শফিকুল ইসলাম টিটু, সৈয়দ তারিকুল ইসলাম শান্ত, নাজিরুল ইসলাম নাজু, নজরুল ইসলাম, মাহবুব হারুণ, আহমেদ আসিফুল হাসান, আলমগীর আলম, মোস্তবা জামান পপি, আবু মোহাম্মদ নুরুর রহমান দুর্বার, খাজা তাহের লতিফ আদেল, টুটুল কুমার নাগ, এম এম দেলোয়ার হোসেন, হারুন আর রশিদ রিংকু।

উপরে