২০১৯ সালের পর ইংল্যান্ডের কোচ থাকবেন না বেইলিস

প্রকাশের সময়: ৯:০৩ অপরাহ্ন - বুধ, জানুয়ারী ১০, ২০১৮

6

স্পোর্টস লাইফ, ডেস্ক : অ্যাশেজ হারের পর কঠোর সিদ্ধান্ত নিয়ে ফেললেন ইংল্যান্ড কোচ ট্রেভর বেইলিস। ২০১৯ সালের পর ইংলিশদের হয়ে আর কোচিং করাবেন না তিনি। যার ইঙ্গিত ইসিবি ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রাউসকে আগেই দিয়ে রেখেছিলেন তিনি!

অ্যাশেজে হারের পর এমন সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই প্রশ্ন তুলেছে অনেক। কারণ ২০১৫ বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পরই দলের নতুন কোচ হয়ে এসেছিলেন অস্ট্রেলিয়ান এই কোচ। তার আসার পর খেলার কৌশল পাল্টায় ইংলিশরা। সফলতা ছিল সংক্ষিপ্ত ফর্মে তবে লংগার ভার্সনে খেই হারিয়ে খেলছে ২০১৫-১৬ সাল থেকে। অ্যাওয়ে ম্যাচে মাথা তুলে দাঁড়াতে পারছে না সেভাবে।

বাংলাদেশ সফরে টেস্টে ১-১ ড্র, ভারতের কাছে ৪-০ ব্যবধানে হারের পর অ্যাশেজে ৪-০ ব্যবধানে হার। ধারাবাহিকভাবে বাজে ফর্ম। তাই ফল ছাড়া নির্ধারিত চুক্তি বাড়াতে চান না বেইলিস, ‘স্ট্রাউসকে আগেই বলেছিলাম। ২০১৯ সালের সেপ্টেম্বরের পর আর চুক্তি বাড়াতে চাই না। আমি কোথাও চার-পাঁচ বছরের বেশি ছিলাম না। ভালো-খারাপ যাই ঘটুক, আমি সব সময়ই মনে করেছি চার বছর পরিবর্তনের জন্য সঠিক সময়।’

বেইলিসের এমন ভাবনার পেছনে আছে আলাদা যুক্তি। যার ব্যাখ্যায় তিনি বলেছেন, ‘নতুন কৌশল, নতুন কণ্ঠ-সব সময়ই নতুন করে জেগে ওঠার প্রেরণা দেয়। এই তথ্যই আমি স্ট্রাউসকে দিয়ে দিয়েছি।’

বেইলিসের অধীনে টেস্টে মোট ৩৮টি ম্যাচ খেলেছে ইংল্যান্ড। যার ১৮টিতে হেরেছে ইংলিশরা আর জয় ১৫টিতে। মার্চে ইংল্যান্ডের পরবর্তী অ্যাসাইনমেন্ট নিউজিল্যান্ডের বিপক্ষে।

উপরে