ইংল্যান্ডের ওয়ানডে দলে স্টোকস

প্রকাশের সময়: ১০:৪৫ পূর্বাহ্ন - বৃহঃ, ডিসেম্বর ৭, ২০১৭

1

স্পোর্টস লাইফ, ডেস্ক : গত সেপ্টেম্বরে ব্রিস্টলে মারামারি করে পুলিশি তদন্তের মধ্যে পড়েছেন বেন স্টোকস। ইংল্যান্ডের অ্যাশেজ দলে থাকলেও তাই অস্ট্রেলিয়াতে যেতে পারেননি তিনি। আপাতত নিউজিল্যান্ডে ক্যান্টারবেরির সঙ্গে খেলছেন তিনি ঘরোয়া ক্রিকেট। সেখানেই কিছুটা ব্যাটে-বলে প্রস্তুতি নিচ্ছেন। এরই মধ্যে ইংল্যান্ডের ওয়ানডে দলে থাকার সুখবর পেলেন এই অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃহস্পতিবার ঘোষিত ১৬ জনের ওয়ানডে দলে রাখা হয়েছে স্টোকসকে। অবশ্য পুলিশের তদন্ত শেষ না হওয়ায় তিনি খেলতে পারবেন কিনা সেটা নিশ্চিত হওয়া যায়নি। কোচ ট্রেভর বেলিস এত ভাবছেন না। তার দাবি, স্টোকসকে মাঠে নামানোটা হবে সার্কাসের মতো।

এই ইংলিশ অলরাউন্ডারকে একাদশে রাখা হবে কিনা প্রশ্নে বেলিসের উত্তর, ‘সে যখন দলে ফিরবে, সেটা নিশ্চিতভাবে সার্কাস হবে। কিন্তু একসময় মানিয়ে নিতে হবে। আমি জানি না তাকে খেলানো হবে কিনা। এখনও পুলিশের রিপোর্ট আমরা পাইনি।’

তিন মাস আগের ওই বিতর্কিত ঘটনার কারণে অ্যালেক্স হেলসও জাতীয় দল থেকে বিতাড়িত। তাকে রেখেই দল ঘোষণা করেছে নির্বাচকরা। আগামী ১৪ জানুয়ারি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড থেকে শুরু হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

ইংল্যান্ড দল: এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোনাথন বেয়ারস্টো, জেক বল, স্যাম বিলিংস, জস বাটলার, টম কারান, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

 

উপরে