ম্যাচের আগে যৌন-কর্মে নিষেধাজ্ঞা!

প্রকাশের সময়: ৯:৪৬ অপরাহ্ন - বুধ, ডিসেম্বর ৬, ২০১৭

women-up

স্পোর্টস লাইফ, ডেস্ক : খেলোয়াড়দের তো কত বিধি-নিষেধ মানতে হয়। খাওয়া-দাওয়া থেকে শুরু করে চলাফেরা পর্যন্ত। তবে এবার রাশিয়ান ক্লাব স্পার্টাক মস্কোর চিকিৎসক দলের খেলোয়াড়দের যে পরামর্শ দিলেন, সেটা শুনে চোখ কপালে উঠতে পারে অনেকের।

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের মত দলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ। তার আগে স্পার্টাক মস্কোর নারী চিকিৎসক ভিক্টোরিয়া গামিভা খেলোয়াড়দের যৌন-কর্ম থেকে বিরত থাকার পরামর্শ দিলেন। সেটাও আবার শুধু ম্যাচের আগের দিন নয়, ম্যাচ শুরু হওয়ার দুই-তিন দিন আগে থেকেই।

গামিভা অবশ্য তার দলের খেলোয়াড়দের গুরুত্বপূর্ণ যে কোনো ম্যাচের আগেই এমন পরামর্শ দিয়ে থাকেন। তার মতে, সেক্স (যৌন-কর্ম) নারীদের কর্মক্ষমতা বাড়ালেও উল্টো কাজ করে পুরুষের ক্ষেত্রে। তাই এমন পরামর্শ!

গামিভা বলেন, ‘চিকিৎসাবিদ্যার দিক থেকে দেখলে, সেক্স শুধুমাত্র নারীদের কর্মক্ষমতা বাড়ায়। পুরুষের জন্য এটা ভিন্ন কাজ করে। ফুটবল ম্যাচের আগে পুরুষ খেলোয়াড়দের অবশ্যই দুই-তিন আগে থেকেই এই কাজ থেকে বিরত থাকা উচিত।’

আনফিল্ডে জয়ের লক্ষ্য নিয়ে যাচ্ছে স্পার্টাক মস্কো। মারিবরে সেভিয়ার হারের আশায়ও থাকবে তারা। যদি সেটা হয়, তবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে যেতে পারবে দলটি।

উপরে