রংপুরকে হারিয়ে ঢাকা দুইয়ে

প্রকাশের সময়: ৯:১০ অপরাহ্ন - বুধ, ডিসেম্বর ৬, ২০১৭

dhaka-

স্পোর্টস লাইফ, ডেস্ক : রংপুর রাইডার্সের জন্য ম্যাচটি তেমন গুরুত্ববহ ছিল না। ঢাকা ডায়নামাইটসের জন্য ছিল বেশ গুরুত্বপূর্ণ। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থেকে শেষ করতে পারলে ফাইনালে উঠার জন্য যে দুটি ম্যাচ সুযোগ পাবে সাকিব আল হাসানের দল। শেষপর্যন্ত তারা দুইয়ে থেকেই শেষ করলো গ্রুপপর্বের মিশন। লো স্কোরিং ম্যাচে রংপুরকে ৪৩ রানে হারিয়েছে ঢাকা।

রংপুরের সামনে খুব বড় লক্ষ্য ছুঁড়ে দিতে পারেনি ঢাকা ডায়নামাইটস। লক্ষ্যটা ছিল মাত্র ১৩৮ রানের। তবে মামুলি এই লক্ষ্যও টপকাতে পারলো না রংপুর। নির্ধারিত ২০ ওভারের পুরোটা ব্যাটিং করলেও ৭ উইকেটে ৯৪ রানের বেশি এগুতে পারেনি তারা। ফলে পয়েন্ট টেবিলের চারে থেকেই গ্রুপর্ব শেষ করলো দলটি।

রংপুরের বোধ হয় এই ম্যাচটি জেতার তাড়নাই ছিল না। জয় পরাজয়ে পয়েন্ট তালিকায় কোনো পরিবর্তন হতো না তাদের। এই ম্যাচে তাই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আর ক্রিস গেইলকে বিশ্রামে রেখেই মাঠে না দলটি। দলের নেতৃত্ব দেন কিউই ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের পক্ষে ত্রিশ রানের ইনিংসও খেলতে পারেননি কেউ। ৩০ বলে অপরাজিত ২৮ রান করা রবি বোপারা ছিলেন তাদের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৩০ বলে ২৬ রান করেন ওপেনার জনসন চার্লস। ১৯ বলে ১৩ করে নাহিদুল ইসলাম।

ঢাকার পক্ষে ৪ ওভারে ১৩ রান দিয়ে ২টি উইকেট নেন সাকিব আল হাসান। সমান ওভারে ২৩ রান দিয়ে ২টি উইকেট আবু হায়দার রনিরও। একটি করে উইকেট নেন সুনিল নারিন, মোসাদ্দেক হোসেন আর মোহাম্মদ আমির।

এর আগে, সাকিব আল হাসান আর মেহেদী মারুফের ঝড়ো ব্যাটিংয়ের পরও ৭ উইকেটে ১৩৭ রানের বেশি এগোতে পারেনি ঢাকা। ৩৩ বলে ২টি করে চার-ছক্কায় ৪৭ রান করে অপরাজিত ছিলেন সাকিব। ২৩ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৩ রান করে মেহেদী মারুফ। মোসাদ্দেক ১০ আর এভিন লুইস করেন ১৪ রান।

রংপুর রাইডার্সের পক্ষে ২টি করে উইকেট নেন রুবেল হোসেন আর এবাদত হোসেন। একটি করে উইকেট নাহিদুল ইসলাম, স্যামুয়েল বদ্রি আর আবদুর রাজ্জাকের।

উপরে