যুবাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

প্রকাশের সময়: ২:০৭ অপরাহ্ন - বুধ, ডিসেম্বর ৬, ২০১৭

bd

স্পোর্টস লাইফ, ডেস্ক : আগামী বছরের জানুয়ারি থেকে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বুধবার (৬ ডিসেম্বর) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করা হয়।

অ-১৯ বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াড: পিনাক ঘোষ, নাইম শেখ, সাইফ হাসান, আফিফ হোসেন, তৌহিদ রনি, আমিনুল ইসলাম বিপ্লব, মো: রাকিব, মাহিদুল ভূঁইয়া অঙ্কন, শাকিল হোসেন, রবিউল হক, নাইম হাসান, কাজী অনিক, রনি হোসেন, হাসান মাহমুদ ও টিপু সুলতান।

স্ট্যান্ডবাই: সজিব হোসেন, রায়হান রাফসান, শাখাওযাত হোসেন, সাইদুল ইসলাম প্রামাণিক, ইয়াসিন আরাফাত মিশু, আব্দুল হালিম ও মনিরুল ইসলাম।

ইনজুরির কারণে মূল টিমে রাখা হয়নি পেস বোলিং অলরাউন্ডার ইয়াসিন আরাফাত মিশুকে। তবে বিশ্বকাপের মধ্যে তিনি সুস্থ হলে তাকে স্কোয়াডে নেয়া হবে।

বিশ্বকাপকে সামনে রেখে ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে যুবাদের চূড়ান্ত প্রস্তুতি যা চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। এরপর ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে ডেমিয়েন রাইটের শিষ্যরা।

নিউজিল্যান্ড পৌঁছে ডানেডিনে ১০ দিনের ক্যাম্প করবে টাইগার যুবারা। এই সময়টায় স্থানীয় দলের সঙ্গে তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলবে লাল-সবুজের জার্সিধারীরা। এরপর ওয়ার্মআপ ম্যাচ খেলতে চলে যাবে ক্রাইস্টচার্চে।

চূড়ান্ত লড়াইয়ের আগে পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ যুবারা।

১৩ জানুয়ারি মাঠে গড়াবে আইসিসি অ-১৯ বিশ্বকাপের মহাযজ্ঞ। বিশ্বকাপে টেস্ট খেলুড়ে ১২টি দেশ ও চারটি সহযোগী সদস্য দেশের অ-১৯ দল অংশ নেবে।

তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। ‘সি’ গ্রুপের প্রতিপক্ষ ইংল্যান্ড, নামিবিয়া এবং কানাডা।

উপরে