পেয়ার ব্রিজে সেমিফাইনালে বাংলাদেশ

প্রকাশের সময়: ১০:৫৩ অপরাহ্ন - সোম, ডিসেম্বর ৪, ২০১৭

cards up

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ইন্দোনেশিয়ার জাকার্তায় ব্রিজ এশিয়ান গেমসের প্রস্তুতিপর্ব টেস্ট টু এশিয়ান গেমসে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রণব কুমার সাহা ও বাহার-এ-আলম জুটি পেয়ার ব্রিজ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে।

প্রতিযোগিতায় ১৩টি দেশের ৩০ জুটি অংশ নিচ্ছে। এদের মধ্যে ভালো খেলে ফাইনালের পথে রয়েছেন বাংলাদেশের প্রণব-বাহার জুটি। জাকার্তা থেকে বাংলাদেশ ব্রিজ দলের সদস্য আমির আলী রানা এ খবর জানিয়েছেন।

গত ২৯ নভেম্বর থেকে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় শুরু হয়েছে টেস্ট টু এশিয়ান গেমস । এতে অংশ নিতে বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের ৫ সদস্যের একটি পুরুষ দল জাকার্তা গিয়েছে। ফিলিপাইনকে হারিয়ে প্রতিযোগিতার শুভ সূচনা করে বাংলাদেশ (৬৭-৪১)।

আগামীতে এশিয়ান গেমসে ব্রিজের নিয়মিত আসর বসবে কি না- তা নির্ভর করছে ব্রিজ এশিয়ান গেমসের এই প্রস্তুতিপর্বের সফলতার উপর। এ প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত, থাইল্যান্ড, জর্ডান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চাইনিজ তাইপে, ফিলিপাইন, চীন, হংকং ও স্বাগতিক ইন্দোনেশিয়াসহ ১৩টি দেশের ৩৪টি ব্রিজ দল প্রতিদ্বন্ধিতা করছে।

এর মধ্যে ১০টি পুরুষ দল, ৮টি মহিলা দল, ৯টি মিক্সড দল ও ৭টি সুপার মিক্সড দল অংশ নিচ্ছে। বাংলাদেশ ছাড়া অংশগ্রহণকারী প্রতিটি দেশেরই দুই বা ততোধিক ব্রিজ দল খেলছে। এই প্রতিযোগিতার প্রতিটি বিভাগ থেকে ৪টি করে মোট ১৬টি দল আগামী আগষ্টে ইন্দোনেশিয়া অনুষ্ঠানরত এশিয়ান গেমসে খেলার সুযোগ পাবে।

উপরে