প্রীতি ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা-নাইজেরিয়া

প্রকাশের সময়: ২:০০ অপরাহ্ন - মঙ্গল, নভেম্বর ১৪, ২০১৭

messi

স্পোর্টস লাইফ, ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে মাঠে নামার আগে প্রস্তুতিতে কোনো রকম ঘাটতি রাখতে চাইছে না আর্জেন্টিনা। এরই অংশ হিসেবে রাশিয়ার পর নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে সাম্পাওলির শিষ্যরা। রাশিয়ার ক্রাসনোদার স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়। অবশ্য ম্যাচটি কোনো চ্যানেলই সরাসরি সম্প্রচার করবে না। ফলে ফেসবুক লাইভেই চোখ রাখতে হবে ফুটবলপ্রেমীদের।

প্রথম প্রীতি ম্যাচে রাশিয়ার বিপক্ষে লুঝনিকি স্টেডিয়ামে আগুয়েরোর শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ শেষে জাতীয় দল ছেড়ে বার্সেলোনায় ফিরে গেছেন লিওনেল মেসি। টানা খেলার ধকল কাটিয়ে উঠতে এবং নিজেকে সতেজ রাখতেই নাইজেরিয়া ম্যাচ থেকে বিশ্রাম নিয়েছেন বার্সা ফরোয়ার্ড। তবে মেসি না খেললেও, আছেন আগুয়েরো, দিবালা, ডি মারিয়ারা। আর নিজেদের শেষ ৭ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা দারুণ আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবে।

অন্যদিকে আফ্রিকান অঞ্চলের গ্রুপ বি থেকে অপরাজিত থেকেই বিশ্বকাপ নিশ্চিত করে নাইজেরিয়া। আলজেরিয়ার বিপক্ষে বিশ্রামে থাকলেও আর্জেন্টিনা ম্যাচে ফিরছেন নাইজেরিয়ান অধিনায়ক মিকেল ওবি। এছাড়া দলে আরও আছেন কেলেচি ইহিয়েনাচো, ভিক্টর মোসেস, অ্যালেক্স আইয়োবির মত ফুটবলাররা। দু’দলের মুখোমুখি ৭ দেখায় আর্জেন্টিনার ৫ জয়ের বিপরীতে নাইজেরিয়া মাত্র ১টি জিতলেও ইতিহাস বলে দু’দলের দ্বৈরথ মানেই লড়াই হবে হাড্ডাহাড্ডি।

উপরে