রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ শুরু

প্রকাশের সময়: ১১:৫৯ অপরাহ্ন - রবি, নভেম্বর ১২, ২০১৭

rajsahi up

স্পোর্টস লাইফ, প্রতিবেদক রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৭ শুরু হয়েছে। রোববার (১২নভেম্বর) বিকেলে এ আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সোমবার (১৩নভেম্বর) সকাল থেকে শুরু হবে উদীয়মান টেনিস তারকাদের শিরোপা জয়ের মূল লড়াই। এবারের আসরে ১৩ দেশের ৯৩ জন খেলোয়াড় অংশ নিচ্ছে।

রাজশাহী জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে টুর্নামেন্টের উদ্বোধনীতে প্রধান অতিথি থাকার কথা ছিল রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশার। দাফতরিক কাজে বাইরে থাকায় মুঠোফোনেই টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন তিনি।

এ সময় বক্তব্য দেন- রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আক্কাস আলী ও টুর্নামেন্ট পরিচালক নূর ইসলাম।

এতে উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ, রাজশাহী নগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ।

আয়োজকরা জানান, প্রতিযোগিতায় শীর্ষ আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের ২৯৯  র‌্যাংকিং নিয়ে শীর্ষ বালক ভারতের রিশাব শারদাসহ শীর্ষ ৩৪ জন বালক সরাসরি মূল পর্বে অংশ নিচ্ছে। সরাসরি মূল পর্বে অংশ নিচ্ছে ৮৪৬ র‌্যাংকিং নিয়ে শীর্ষ বালিকা চাইনিজ তাইপের উই নিং ফাংসহ ২২ জন বালিকা।

এছাড়া বাছাই পর্ব পেরিয়ে ৬ জন এবং আয়োজকদের ওয়াইল্ড কার্ড পেয়ে ছয়জন এতে অংশ নেবেন। আগামী ১৩ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে বাছাই পর্বের খেলা অনুষ্ঠিত হবে আগামী ১১ ও ১২ নভেম্বর।

এতে স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের প্রায় ১০২ জন টেনিস খেলোয়াড় অংশ নিচ্ছে। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশের ১৬ জন বালক ও ৪ জন বালিকা রয়েছে।

এর বাইরে ভারতের ২২ জন বালক ও ১৩ জন বালিকা, চীনের ৩ জন বালক ও ৪ জন বালিকা, মালেশিয়ার ১ জন বালক ও ৩ জন বালিকা, কোরিয়ার ৬ জন বালক, জাপানের একজন বালক, মার্কিন যুক্তরাষ্ট্রের ৩ জন বালক ও একজন বালিকা, সিঙ্গাপুরের একজন করে বালক ও বালিকা, জার্মানির একজন বালক, নেপালের একজন বালিকা, পোল্যান্ডের একজন বালিকা, অস্ট্রেলিয়ার একজন বালিকা অংশ নিচ্ছে প্রতিযোগিতায়।

প্রতিযোগিতা শেষ হবে আগামী ১৮ নভেম্বর।

উপরে