মাঠের ঘটনা মাঠে রাখার অনুরোধ মাশরাফির

প্রকাশের সময়: ১১:০৬ পূর্বাহ্ন - বৃহঃ, নভেম্বর ৯, ২০১৭

m

স্পোর্টস লাইফ, ডেস্ক : ‘ঘটনা সিরিয়াস কিছু নয়। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে এ রকম হয়ে থাকে’, ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে হাসিমুখে এমন বলার পরও টাইগার ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মাঠের ঘটনা মাঠে রাখার অনুরোধ জানিয়েছেন।

বুধবার (০8 নভেম্বর) রাতে নিজের ফেসবুক পেজে দেওয়া প্রায় চার মিনিটের এক ভিডিওতে ভক্তদের প্রতি এমন অনুরোধ জানান মাশরাফি।

ভিডিওতে বাংলাদেশ ক্রিকেটের এ আইকন বলেন, আজ যেটা ঘটেছে সেরকম অনেক ঘটনাই এর আগেও মাঠে ঘটেছে। সে (শুভাশিস) আমার ছোট ভাই, আমার ওভাবে তাকে বলা উচিত হয়নি।

ভিডিওতে মাশরাফি কি বলেছেন তা পাঠকদের জন্য তুলে ধরা হলো।
‘আশা করি সবাই ভালো আছেন। অবশ্যই প্রথমেই ধন্যবাদ জানাই চিটাগাং ভাইকিংসকে। আমাদের সঙ্গে ওরা খুব ভালো খেলেছে। ব্যাটে-বলে তারা ভালো খেলেছে, যেটা আমরা অবশ্যই খেলতে পারেনি। আমরা সার্টেন ভালো খেলেছি, তবে ম্যাচ জয় চিটাগাং ভাইকিংসেরই প্রাপ্য ছিলো’।

‘আসলে যে জন্য আজকে ভিডিওটি আপলোড করা। সেটা আমার কাছে মনে হচ্ছে একটু বাড়াবাড়ি হয়ে যাচ্ছে। যে জন্য বলছি, মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। দেশের জন্য খেলেছি। শুভাশিষও বাংলাদেশের হয়ে খেলে, সেও সবার ভালোবাসা প্রাপ্য’।

‘আমি প্রেস কনফারেন্সেও বলে এসেছি আমি অত্যন্ত দুঃখিত, যে আমার ওইভাবে রিয়েক্ট করা উচিত হয়নি। তবে যেটা হয়েছে শুরুটা আমার কাছ থেকেই হয়েছে, সে হয়তো বলটা থ্রো করেছে। সে ভালো ফাস্ট বলার। সে লড়াই করে খেলছে যেটা সেইম টাইমে আমি খেলেছি। আমি যতটুকু সম্মান পেয়েছি তারও একই পরিমাণ সম্মান দেশবাসীর কাছ থেকে পাওয়া উচিত। ক্রিকেট মাঠে অনেক ঘটনা ঘটে, এটা আমাদের স্বাভাবিকভাবে নিতে হবে’।

দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়ে মাশরাফি বলেন, ‘মাঠের ঘটনার জন্য আমি শুভাশিসের কাছে ক্ষমা চাইছি কারণ, ও আমার ছোট ভাই। আশা করি আপনারা বুঝতে পারছেন আমি কি মিন করছি। মাঠের জিনিস মাঠে রাখুন। এটা মনে রাখবেন না। আপনাদের কাছে হাতজোড় করে বলছি জিনিসটা আর বাড়তে দিয়েন না। আপনাদের কাছে এটা আমার অনুরোধ’।

‘আমি প্রেস কনফারেন্সেও বিষয়টি নিয়ে ক্ষমা চেয়েছি। সে (শুভাশিষ) হয়তো বলটা থ্রো করেছে, আমি হয়তো রিঅ্যাকশন না দিলে সে চলে যেতো। কারণ তখন উইনিং সময় ছিলো। সেজন্য আমি সরি বলেছি’।

মাশরাফি আরও বলেন, শুভাশিষ আমার ছোট ভাই। তার হয়ে আমি ক্ষমা চাইছি। আমি না বললে হয়তো তার মাথা ঠাণ্ডা থাকতো। প্লিজ আপনাদের কাছে আমার একটাই অনুরোধ, এটা নিয়ে আর বাড়াবাড়ি করবেন না। মাঠের জিনিস মাঠেই শেষ করেন’।

মাশরাফি আবারও ধন্যবাদ জানিয়ে বলেন, কনগ্র্যাচুলেশনস চিটাগাংস টিমকে। কনগ্র্যাচুলেশনস জানাই শুভাশিষকে, সে ব্রিলিয়ান্ট বোলিং করেছে। আমি আরও একজনকে ধন্যবাদ জানাই, সদ্য বিবাহিত তাসকিনকে। তুমি ক্রিকেট মাঠে আজকে ভালো স্পেল করেছো। তোমার বিবাহিত জীবন ও খেলোয়াড় জীবন সুন্দরভাবে কাটুক, শুভকামনা’।

উপরে