বাংলাদেশকে হারানোর পর ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে রাবাদা

প্রকাশের সময়: ৯:১৩ অপরাহ্ন - বুধ, অক্টোবর ১১, ২০১৭

r

স্পোর্টস লাইফ, ডেস্ক : ব্লুমফন্টেইন টেস্টে বাংলাদেশ মাত্র আড়াই দিনে হেরে গেছে দক্ষিণ আফ্রিকার কাছে। বাংলাদেশের বিপক্ষে ইনিংস ও ২৫৪ রানের বিশাল জয়ে অবদান ছিল কাগিসো রাবাদার। ডেল স্টেইন-ভারনন ফিল্যান্ডারের অনুপস্থিতিতে তার দুর্দান্ত বোলিং দাঁড়াতে দেয়নি সফরকারীদের। এমন পারফরম্যান্সের স্বীকৃতিতে ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে পৌঁছালেন রাবাদা।

আইসিসির সর্বশেষ টেস্ট র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন প্রোটিয়া পেসার। বোলার র‌্যাংকিংয়ে রাবাদা এখন তিন নম্বরে। ৮৭৬ র‌্যাংকিং পয়েন্ট নিয়ে তিনি এখন জেমস অ্যান্ডারসন (৮৯৬) ও রবীন্দ্র জাদেজার (৮৮৪) পেছনে। রবিচন্দ্রন অশ্বিন (৮৫২) ও রঙ্গনা হেরাথ (৮৩৩) নেমে গেছেন চার ও পাঁচ নম্বরে।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দুই ইনিংসেই পাঁচটি করে উইকেট নেন রাবাদা। ২২তম টেস্টে এসে তৃতীয়বার এক ম্যাচে ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান তিনি। এই অর্জনের পথে পঞ্চম সর্বকনিষ্ঠ বোলার হিসেবে শততম টেস্ট উইকেট পান রাবাদা।

অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে ২-০ তে শ্রীলঙ্কাকে জেতাতে প্রথম ইনিংসে ১৯৬ রানের অসাধারণ পারফরম্যান্স করেছিলেন দিমুথ করুনারত্নে। ৪৪ টেস্টের ক্যারিয়ারে প্রথমবার তিনি জায়গা পেয়েছেন ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের সেরা ২০ এ। শ্রীলঙ্কার এ ওপেনার এখন ১৭ নম্বরে।

banner1

উপরে