চিলির কোচের পদ ছাড়লেন পিজ্জি

প্রকাশের সময়: ৮:৫০ অপরাহ্ন - বুধ, অক্টোবর ১১, ২০১৭

Pizzi

স্পোর্টস লাইফ, ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্ব থেকে চিলির বাদ পড়ার দায়ভার মেনে নিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন হুয়ান অ্যান্তোনিও পিজ্জি। ব্রাজিলের বিপক্ষে শেষ ম্যাচটিতে ৩-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয় দু’বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের।

ইকুয়েডরের মাঠে আর্জেন্টিনার জয় (৩-১) ও পেরু-কলম্বিয়া ম্যাচ ড্র (১-১) হওয়ায় ছিটকে গেছে চিলি। পয়েন্ট টেবিলে তিন থেকে ছয়ে নেমে বাছাইপর্ব থেকেই বিদায় নেন সানচেজ-ভিদালরা। পেরু হেরে গেলে কিংবা ব্রাজিলের মাঠে ১-০ গোলে হারলেও প্লে-অফ পজিশন পেয়ে যেত। পাঁচ নম্বরে থাকা পেরুর সমান ২৬ পয়েন্ট হলেও গোল ব্যবধানে কপাল পুড়েছে চিলিয়ানদের।

বলা বাহুল্য, বাঁচামরার ম্যাচে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে বিশ্বকাপে তুলেছেন লিওনেল মেসি। পয়েন্ট টেবিলে ছয় থেকে তৃতীয় স্থানে উঠে সরাসরি চূড়ান্ত পর্বের টিকিট পেয়েছে গতবারের রানার্সআপরা।

গত বছরের জানুয়ারিতে চিলির কোচ হিসেবে বর্তমান আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলির স্থলাভিষিক্ত হয়েছিলেন পিজ্জি। সাম্পাওলির পথ ধরে কোপা আমেরিকার শিরোপার স্বাদ নেন তিনি। কিন্তু বিশ্বকাপ বাছাইপর্বে এসে দল ব্যর্থ। দায়টা নিজের কাঁধে নিয়ে কোচের পদ ছেড়ে দিলেন তিনি।

পিজ্জি বলেন, ‘ভবিষ্যৎ সম্পর্কে আমি গত সপ্তাহে বলেছিলাম এ পরিস্থিতিতে আমার চুক্তি শেষ হয়ে যাবে। এটা আমাকেই মনে হচ্ছে, যদিও এর দায়িত্ব ও সিদ্ধান্ত ডিরেক্টরদের হাতে। দলের জন্য তারা কি চান এ ব্যাপারে আমাদের অবশ্যই কথা বলতে হবে এবং মূল্যায়ন করতে হবে। সেরা বিকল্প বেছে নেওয়ার চেষ্টা করা প্রয়োজন।’

‘এই অপশনগুলোতে আমি নিজেকে বাইরে রাখছি। আমিই একমাত্র ব্যক্তি ছিলাম যে কিনা খেলোয়াড়, সিস্টেম এবং সবকিছু পছন্দ করে নিত। আমি আবারো পুনর্ব্যক্ত করছি আমি এই দায়ভার নিচ্ছি।’-যোগ করেন পিজ্জি।

banner1

উপরে