জাতীয় স্মৃতিসৌধে কুইন্স ব্যাটন দলের শ্রদ্ধা নিবেদন

প্রকাশের সময়: ১১:৫২ অপরাহ্ন - মঙ্গল, অক্টোবর ১০, ২০১৭

pic 2

স্পোর্টস লাইফ, প্রতিবেদক আগামী ৪-১৫ এপ্রিল ২০১৮ইং তারিখ পর্যন্ত অষ্টেলিয়ার গোল্ডকোষ্টে অনুষ্ঠিত হবে ২১তম কমনওয়েলথ গেমস। উক্ত গেমস উপলক্ষে গত ৯ অক্টোবর বিকেলে জেট এয়ারওয়েজের ফ্লাইট নং ৯ড ২৭২ যোগে মিস ক্যারী লি থম্পসন এর নেতৃত্বে ৪ সদস্যের কুইন্স ব্যাটন রীলে দল বাংলাদেশে আগমণ করেন।

এ উপলক্ষে ৩ দিনব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার (১০অক্টোবর) সকাল ১১টায় কুইন্স ব্যাটন রীলে দল সাভার জাতীয় স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর একদল ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণের পুস্তস্তবক অর্পন করেন।

এসময় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, সহ-সভাপতি শেখ বশির আহমেদ, উপ-মহাসচিব নজীব আহমেদ, বিওএ’র সদস্য আহমেদুরর রহমান বাবলু, সদস্য এ,কে,এম সেলিম, সদস্যা মিসেস হামিদা বেগম, বিওএ’র কাউন্সিলার মিস জোবেরা রহমান লিনু সহ বিওএ এবং আয়োজক কমিটির কমকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সেনাবাহিনীর সাভারস্থ ৯ পদাতিক ডিভিশন অনুষ্ঠানটি আয়োজনে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

pic 1

পরে কুইন্স ব্যাটন রীলে দলটি সাভার সিআরপি (পক্ষাঘাত পূনর্বাসন কেন্দ্র) পরিদর্শনে যান। সিআরপি’র নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) শফিকুল ইসলাম এর নেতৃত্বে পক্ষাঘাত গ্রস্থ শিশু-কিশোরগণ তাঁদেরকে স্বাগত জানান। সেখানে পক্ষাঘাত গ্রস্থ শিশু-কিশোরগণের একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বাস্কেটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইন্স ব্যাটন রিলে দল চিকিৎসাধীন রোগীদের সাথে কুশল বিনিময় করেন এবং বিভিন্ন ডিপার্টমেন্ট পরিদর্শন করেন।

pic 3

এদিকে, বুধবার (১১অক্টোবর) সকাল ১০টায় কুইন্স ব্যাটন রীলে দলকে নিয়ে শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এবং জাদুঘর পরিদর্শন করবেন এবং দুপুর ১২টায় জাতীয় সংসদ দক্ষিণ প্লাজায় ফটোসেশন এবং আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের প্রতিনিধিদের নিকট ২১তম কমনওয়েলথ গেমসের স্মারক পতাকা হস্তান্তর অনুষ্ঠান আয়োজিত হবে।

উল্লেখ্য, গতকাল ৯ অক্টোবর ২০১৭ইং তারিখে কুইন্স ব্যাটন রীলে দলকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ভিভিআইপি টার্মিনালে অভ্যর্থনা জানান বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী রাশেদ খান মেনন,এমপি ও  বিওএ’র মাননীয় সভাপতি এবং সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, এসবিপি, এনডিসি, পিএসসি।

এসময় উপস্থিত ছিলেন বিওএ-র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এবং কুইন্স ব্যাটন রীলে সাংগঠনিক কমিটির আহবায়ক এবং বিওএ’র সহ-সভাপতি শেখ বশির আহমেদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

banner1

উপরে