অসুস্থ ফুটবলার মনুর পাশে সালাম মুর্শেদী

প্রকাশের সময়: ১০:২৯ অপরাহ্ন - সোম, অক্টোবর ৯, ২০১৭
monu

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের হয়ে আশি দশকে মাঠ মাতিয়েছিলেন ক্ষিপ্রগতির উইঙ্গার এবং তারকা ফুটবলার মিজানুর রহমান মনু।

১৯৮৭ সালের ঢাকায় অনুষ্ঠিত প্রেসিডেন্ট গোল্ডকাপ ফুটবলে মনু বাংলাদেশ সবুজ দলের হয়ে খেলে সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেছিলেন। ’৮৬-র লীগে মোহামেডানের লীগ চ্যাম্পিয়নের অন্যতম নায়ক … সেই মনু দীর্ঘদিন লিভারের জটিল সমস্যায় আক্রান্ত হয়ে আর্থিক অসচ্ছ্বলতার মাঝে জীবনযুদ্ধে লড়াই করে চলেছেন।

এরই মাঝে দু’-দুবার তার অপারেশন হয়েছে। মনুর এই অসহায় অবস্থায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারই একসময়ের জাতীয় দল ও ঢাকা মোহামেডানের সতীর্থ খেলোয়াড়, বর্তমানে বাফুফের সিনিয়র সহ-সভাপতি এবং ‘এনভয় গ্রুপের’ মহাব্যবস্থাপক আবদুস সালাম মুর্শেদী।

অসুস্থ ফুটবলার মনুর সুচিকিৎসার জন্য তার পরিবারের হাতে ঢাকা লীগ ফুটবলের রেকর্ড গড়া ২৭ গোলের নায়ক সালাম মুর্শেদী ও তারই বড় ছেলে এনভয় টেক্সটাইলের পরিচালক ইসমাম সালাম তুলে দিয়েছেন দুই লাখ টাকা।

মাঠ মাতানো উইঙ্গার মনু ১৯৮৪ হতে ’৮৮ সাল অবধি মোহামেডানে খেলেছিলেন। ৮৪ থেকে ৮৬ এই তিন বছর মনু তৎকালীন ফরোয়ার্ড সালাম মুর্শেদীকে পেয়েছিলেন সতীর্থ হিসেবে।
banner1

উপরে