দক্ষিণ আফ্রিকা গেলেন মাশরাফি-নাসির

প্রকাশের সময়: ১২:৪০ অপরাহ্ন - শনি, অক্টোবর ৭, ২০১৭

bd

স্পোর্টস লাইফ, ডেস্ক : টেস্ট সিরিজের স্কোয়াডে সুযোগ পাননি নাসির হোসেন। তবে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজে ডাক পেয়েছেন এই অলরাউন্ডার। তার সঙ্গে প্রথমবারের মতো ৫০ ওভারের ম্যাচের দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। এই দুজনকে সঙ্গে করে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা হয়েছেন সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শনিবার সকাল ১০-৪৫ মিনিটের ফ্লাইটে তারা উড়াল দিয়েছেন দক্ষিণ আফ্রিকার উদ্দেশে।

চ্যাম্পিয়নস ট্রফি শেষে বাংলাদেশ আর খেলেনি কোনও ওয়ানডে ম্যাচ। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেললেও সেখানে ছিল না সীমিত ওভারের ম্যাচ। তাই গত জুনের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মাশরাফি। মাঝের এই গ্যাপটা পূরণের জন্য বাংলাদেশ অধিনায়ক অবশ্য নিজেকে তৈরি করেছেন প্রথম শ্রেণির ক্রিকেট দিয়ে। প্রায় চার বছর পর ঘরোয়া ক্রিকেট দিয়ে তিনি হাতে তুলেছিলেন লাল বল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন নাসির। একাদশেও ছিলেন দুই ম্যাচের টেস্ট সিরিজে। যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ দিনের সিরিজে সুযোগ হয়নি তার। টেস্টে উপেক্ষিত হলেও ওয়ানডে সিরিজে তাকে দলে রেখেছেন বাংলাদেশের নির্বাচকরা। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের পর আবারও ৫০ ওভারের ম্যাচে মাঠে দেখা যেতে পারে নাসিরকে।

সাইফউদ্দিন প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওয়ানডে দলে। টি-টোয়েন্টি দিয়ে ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা এই অলরাউন্ডারকে দক্ষিণ আফ্রিকার কন্ডিশনের কথা মাথায় রেখে দলে রেখেছেন নির্বাচকরা। কুড়ি ওভারের ম্যাচে খুব একটা সুবিধা করতে না পারলেও তার সামর্থ্যের ওপর আস্থা রেখেছে বাংলাদেশ।

banner1

উপরে