ধোনি-শচীনের পর ফের তৈরী হচ্ছে এক স্পোর্টস বায়োপিক

প্রকাশের সময়: ৮:৩১ অপরাহ্ন - শুক্র, আগস্ট ১১, ২০১৭

sachin up

স্পোর্টস লাইফ, ডেস্কসচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনির বায়োপিক রুপোলি পর্দায় ভাল ব্যবসা করেছে। আবার আজাহার-এর বায়োপিক সেরকম লাভের মুখ দেখতে পারেনি। পাশপাশি মুক্তি পেয়েছিল মিলখা সিংহ, মেরি কমের মতো ছবিও। স্পোর্টস বায়োপিকের এই রমরমার যুগেই এবার বড় পর্দায় হাজির হতে চলেছেন কিংবদন্তি কোচ রমাকান্ত আচরেকর। সচিনের ‘গুরুদেব’ হিসেবেই যিনি বাকি বিশ্বে পূজিত।

জানা গিয়েছে, রজিত কপূরকে দেখা যাবে রমাকান্ত আচরেকর-এর ভূমিকায়। নব্বইয়ের দশকে দূরদর্শনে ব্যোমকেশ বক্সী (১৯৯৩-১৯৯৭) করেই জনপ্রিয়তার শিখরে উঠেছিলেন রজিত কপূর। ১৯৯৬ সালে মহাত্মা গাঁধীর চরিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছিলেন। তবে এবারে তাঁকে দেখা যাবে সম্পূর্ণ অন্য ভূমিকায়। বর্তমানে তিনি ব্যস্ত ডকু-ড্রামা ‘স্যার’-এর শুটিংয়ে ব্যস্ত।  এই ‘স্যার’-এর মাধ্যমেই পর্দায় দেখানো হবে রমাকান্ত আচরেকরের কিংবদন্তি চরিত্রকে।

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সিনেমার শুটিং প্রায় শেষ পর্যায়ে। এই ডকু ড্রামার মুক্তি ঘিরে এখন থেকেই উত্তেজনা চরমে পৌঁছেছে। ‘স্যার’-এ দেখানো হবে, আচরেকর সারাজীবন কীভাবে এতজন নিষ্ঠাবান কোচের ভূমিকা পালন করে গিয়েছেন। ছবির মূল আকর্ষণ অবশ্যই সচিন তেন্ডুলকর। যাঁকে বলতে শোনা যাবে, তাঁর জীবনের উপর কেমন প্রভাব ফেলেছেন তাঁর কোচ। তাছাড়া, কিছু অজানা গল্পও প্রত্যেকের সঙ্গে শেয়ার করে নেবেন লিটল মাস্টার।

শুধু সচিনই নয়, আচরেকরের অন্যান্য বিখ্যাত ছাত্র প্রবীণ আমরে, চন্দ্রকান্ত পণ্ডিত, অমোল মুজুমদার, অজিত তেন্ডুলকর, অতুল রাণাডে-রাও শোনাবেন তাঁদের প্রিয় ‘গুরু’-র গল্প। রজিত কপূর এখন থেকেই রূদ্ধশ্বাসে অপেক্ষা করছেন ছবির মুক্তির জন্য।

ছবির পরিচালক প্রমোদ পুরুসোয়ানে জানিয়েছেন, ‘‘নিজে আর্থিক অস্বাচ্ছন্দ্যে থাকলেও নিজের ছাত্রদের সবসময়ে মহীরূহ হয়ে আগলেছেন উনি। বর্তমানে এই গল্প আর শোনা যায় না, কারণ, এখন আচরেকর-এর মতো কোচ দেখা যায় না। এই গল্পই আমরা ছবিতে তুলে ধরতে চেয়েছি। ডিসেম্বর মাসের ৩ তারিখে রমাকান্ত আচরেকরের জন্মদিনে ছবি মুক্তি পাওয়ার দিন ধার্য করা হয়েছে।

উপরে