বডি বিল্ডিংয়ের উন্নয়নে বাংলাদেশ জিম ওনার্স এসোসিয়েশনের আত্বপ্রকাশ

প্রকাশের সময়: ৩:২৫ অপরাহ্ন - বৃহঃ, আগস্ট ১০, ২০১৭

gum

স্পোর্টস লাইফ, প্রতিবেদক : “ডেভেলপ বডি বিল্ডিং ডেভেলপ স্পোর্টস” এই শ্লোগান নিয়ে বাংলাদেশে বডিবিল্ডিং খেলাটাকে তরুণ সমাজের মাঝে আরো ছড়িয়ে দিতে এবং প্রসার ঘটানোর লক্ষ্য নিয়ে আত্বপ্রকাশ ঘটলো বাংলাদেশ জিম ওনার্স এসোসিয়েশন (বিজিওএ) এর।

এটি একটি রাজনীতি মুক্ত সেবামূলক সংগঠন। বাংলাদেশে অবস্থিত সকল জিমকে একত্রিত করে বডি বিল্ডিং এর উন্নতি সাধনই এ প্রতিষ্ঠানের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

গতকাল বুধবার (৯আগস্ট) রাতে রাজধানী ঢাকার একটি হোটেলে সবার উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে আত্বপ্রকাশ ঘটে বাংলাদেশ জিম ওনার্স এসোসিয়েশন (বিজিওএ) এর। প্রকাশও করা হয় ২৯ সদস্যের কার্যনির্বাহী পরিষদের নামের তালিকাও। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন মাহাবুবুর রহমান মুনির এবং সেক্রেটারী হিসেবে মনোনিত হয়েছেন রকিবুল ইসলাম প্রিন্স।

বাংলাদেশ জিম ওনার্স এসোসিয়েশন (বিজিওএ) এর আত্বপ্রকাশ অনুষ্ঠানে সংগঠনটির কর্মকর্তারা জানান, বডি বিল্ডার তৈরীর মূল জায়গাটাই হলো জিম। জিম ছাড়া কোন বডি বিল্ডার তৈরী হওয়া সম্ভব নয়। পাশাপাশি সুস্থ শরীর গঠনের জন্যও জিমের ভূমিকা অপরিসীম। এখন থেকে আমরা জিম গুলোর সম্বনয়ে গঠিত প্রতিষ্ঠানটির মাধ্যমে দেশের বডি বিল্ডিং এর উন্নয়নে কাজ করতে চায়।

অনুষ্ঠানে কর্মকর্তারা আরো বলেন, বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সহযোগিতায় আমরা প্রতিবছর একটি প্রতিযোগিতার আয়োজন করবো। সকল ক্যাটাগোরীর (৭টি ওজন শ্রেণী) ১ম, ২য় ও ৩য় মোট ২১জন এর মধ্য থেকে আবারও বাছাই করে ১০জনকে নেয়া হবে। এই ১০জনের মধ্যে আবারও একটি রাউন্ড হবে। এতে ১ম হওয়া বডি বিল্ডার পাবেন দেড় লক্ষ টাকা, ২য় ১লক্ষ এবং ৩য়জন পাবেন ৫০হাজার টাকার প্রাইজমানি। এছাড়া দেশের কোন বডি বিল্ডারের যদি আর্থিক সহযোগিতার প্রয়োজন হয় তাহলে প্রতিষ্ঠান তাকে যথাসাধ্য সহযোগিতা করবে। সেই সাথে ট্রেইনার হিসেবে যোগ্যদের জন্য থাকবে কর্মসংস্থান এর সুযোগ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক ডা: মো: কামরুজ্জামান, সিনিয়র সদস্য খালেদ আব্দুল্লাহ বাবু, সাবেক মিস্টার বাংলাদেশ উইলিয়াম রিকি প্লাজো ও রফিকুল ইসলামসহ স্বনামধন্য বডি বিল্ডিাররা।

দেশের জিম গুলোর সম্বনয়ে গড়ে ওঠা বাংলাদেশ জিম ওনার্স এসোসিয়েশন (বিজিওএ) প্রসঙ্গে বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক ডা: মো: কামরুজ্জামান বলেন, এটি খুবই ভাল উদ্যোগ। যত বেশি বডি বিল্ডিং এর চর্চা হবে, প্রতিযোগিতা হবে ততই প্রচার ও প্রসার ঘটবে দেশের বডি বিল্ডিংয়ের। বাংলাদেশ জিম ওয়ান এসোসিয়েশন (বিজিওএ) এর যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করলো, সবাই মিলে ঠিকমত কাজ করতে পারে তাহলে এ সংগঠনের মাধম্যে দেশের বডি বিল্ডিং এর বেশ উপকারই হবে বলে আমি মনে করি।

উপরে