অস্ট্রেলিয়ার ফিল্ডিং কোচ হাডিন

প্রকাশের সময়: ১২:৪৩ অপরাহ্ন - বৃহঃ, আগস্ট ১০, ২০১৭

hadin
স্পোর্টস লাইফ, ডেস্ক : বাংলাদেশ সফরকে সামনে রেখে অস্ট্রেলিয়া কোচিং স্টাফে জায়গা পেয়েছেন ব্র্যাড হাডিন। গ্রেগ ব্ল্যাওয়েটের পরিবর্তে অস্ট্রেলিয়ার ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পেলেন দেশটির এই প্রাক্তন উইকেটরক্ষক। বৃহস্পতিবার ফিল্ডিং কোচ হিসেবে তার যোগ দেওয়ার কথা নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে ২০১৯ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন হাডিন। ২০১৫ সালে অস্ট্রেলিয়া দল থেকে অবসর নেন তিনি। অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন হাডিন। এছাড়া পাকিস্তান প্রিমিয়ার লিগেও ইসলামাবাদে কোচের দায়িত্ব পালন করেন এ অসি তারকা ক্রিকেটার।

নিজের সময়ে অস্ট্রেলিয়া দলে হাডিনের বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন অ্যাডাম গিলক্রিস্ট। তার সঙ্গে পাল্লা দিয়েই ৩০ বছর বয়স পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ৬৬টি টেস্ট খেলেছেন তিনি। এছাড়া জাতীয় দলের ১২৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন হাডিন।

বর্তমানে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান কোচ ড্যারেন লেহম্যানের অধীনে কাজ করতে হবে হাডিনকে। অস্ট্রেলিয়া মূল দলকে কোচিং করানোর জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে এক বিবৃতিতে হাডিন জানান, ‘আমি এই তরুণ দলটির দায়িত্ব পেয়ে বেশ শিহরণ বোধ করছি। আমি এমন একটা সময়ে খেলেছি যখন অ্যান্ডু সায়মন্ড এবং রিকি পন্টিংয়ের মতো ক্রিকেটাররা বিশ্ব মানের ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া ক্রিকেটের একটা বিশেষ পরিচয় তুলে ধরেছিল। আমি এই অভিজ্ঞতা তরুণ দলের সঙ্গে ভাগাভাগি করতে চাই। আমি কঠিন পরিশ্রম করতে চাই এবং দলটিতে চ্যালেঞ্জ নেওয়ার অপেক্ষায় রয়েছি।’

উপরে