বাংলাদেশ সফরে বাদ পড়লেন ও’কিফ

প্রকাশের সময়: ৯:১৮ অপরাহ্ন - বুধ, আগস্ট ৯, ২০১৭

Steve-okafee

স্পোর্টস লাইফ, ডেস্ক : সর্বশেষ ভারত সফরে খর্বশক্তির দল নিয়ে খেলতে এসেছিল অস্ট্রেলিয়া। তবে শক্তিশালী টিম ইন্ডিয়ার সঙ্গে সেয়ানে-সেয়ানে লড়াই করেছিল স্টিভেন স্মিথের দল। যদিও চার ম্যাচের টেস্ট সিরিজটা অস্ট্রেলিয়া হেরে গিয়েছিল ২-১ ব্যবধানে।

ওই সিরিজে অস্ট্রেলিয়ার একমাত্র জয়টি (৩৩৩ রান) এসেছিল ‘অচেনা’ স্পিনার স্টিভ ও’কিফের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে। দুই ইনিংসে নেন ছয়টি করে উইকেট। মজার বিষয়, দুই ইনিংসে রানও দিয়েছেন ঠিক ৩৫ করে! ৭০ রানে ১২ উইকেট; ভারতের মাটিতে কোনো বিদেশি স্পিনারের সবচেয়ে ভালো বোলিং।

বাংলাদেশের সফরের জন্য ঘোষিত স্কোয়াডে ছিলেন ও’কিফ। কিন্তু কৌশলগত কারণে বাংলাদেশ সফর থেকে বাদ পড়লেন তিনি। কী সেই কারণ? ২০২১ সালে ভারত সফর রয়েছে অস্ট্রেলিয়ার। চার বছর আগেই সেই সফরের জন্য প্রস্তুতি নিচ্ছে স্মিথের দল।

উপমহাদেশের কন্ডিশনের কথা মাথায় রেখেই ২০২১ সালের ওই সফরের আগে তরুণ একজন স্পিনার প্রস্তুত করতে চায় অস্ট্রেলিয়া। সেজন্যই ২৩ বছর বয়সী অ্যাস্টন অ্যাগারকে অন্তর্ভূক্ত করা হয়েছে। তখন তার বয়স হবে ২৭ বছর। অপরদিকে স্টিভ ও’কিফের বর্তমান বয়স ৩২ বছর। ২০২১ সালে তার বয়স দাঁড়াবে ৩৬।

বয়সের ফ্রেমে বাধা পড়লেন ও’কিফ! অ্যাস্টন অ্যাগারকে দলে নেয়ার ব্যাখ্যা দিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ। বলেন, ‘ও’কিফ বুড়িয়ে যাচ্ছে। চার বছর পর আমাদের ভারত সফর রয়েছে। ওই সফরের জন্য ভালো একটি স্কোয়াড তৈরি করতে চায় অস্ট্রেলিয়া। সেজন্যই ২৩ বছর বয়সী অ্যাস্টন অ্যাগারকে দলে নেয়া। আশা করছি, ওই সময়ের মধ্যে দারুণ কয়েকজন ক্রিকেটারকে প্রস্তুত করতে পারব।’

উপরে