বিপিএলে খেলতে পারবে না বরিশাল বুলস

প্রকাশের সময়: ৮:৩৯ অপরাহ্ন - বুধ, আগস্ট ৯, ২০১৭

5

স্পোর্টস লাইফ, ডেস্ক : শুরুতে নাম ছিল বরিশাল বার্নার্স। পরে নাম পরিবর্তন করে হয় বরিশাল বুলস। বিপিএল নামে পরিচিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের শুরু থেকে জড়িয়ে থাকা দলটিকে দেখা যাবে না আগামী আসরে। আর্থিক জটিলতার কারণে বিপিএল থেকে বাদ দেওয়া হয়েছে বরিশাল বুলসকে।

আগামী ২ নভেম্বর শুরু হওয়ার কথা বিপিএলের পঞ্চম আসর। অথচ প্রায় তিন মাস আগে দুঃসংবাদ শুনতে হলো বরিশালকে। বুধবার বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা জানিয়েছেন, বিপিএল কমিটিকে ফ্র্যাঞ্চাইজি চালানোর আর্থিক নিশ্চয়তা দিতে না পারায় অংশ নিতে পারবে না দুবারের রানার্সআপরা।

টুর্নামেন্ট সামনে রেখে বিপিএল গভর্নিং কমিটির সদস্যরা এদিন এক সভায় বসেছিলেন। এই সভায় বরিশালকে বিপিএলের বাইরের রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আফজালুর রহমান সিনহা সাংবাদিকদের বলেছেন, ‘পঞ্চম বিপিএলের বিষয়ে আলোচনা করতে আজ আমরা সভায় বসেছিলাম। বরিশাল বুলস আর্থিক শর্ত পূরণের নিশ্চয়তা দিতে পারেনি। ফ্র্যাঞ্চাইজি পরিচালনার জন্য যে টাকা দেওয়ার দরকার ছিল, সেটা তারা দিতে পারেনি। তাই আমরা আগামী বিপিএলে তাদের খেলতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

বরিশালের ‘আইকন’ খেলোয়াড় হয়েছিলেন মোস্তাফিজুর রহমান। দল বাদ পড়ায়  নতুন দল খুঁজতে হবে ‘কাটার মাস্টার’কে।

বিপিএলের চার আসরেই খেলেছিল বরিশালের এ ফ্র্যাঞ্চাইজি। ২০১২ ও ২০১৩ সালে বরিশাল বার্নার্স নাম ছিল তাদের। এর পর ২০১৫ সালে তৃতীয় আসরে মালিকানা পরিবর্তন হলে নাম পাল্টে হয় বরিশাল বুলস।

ফাইনালে দুবার খেলেছিল বরিশালের দলটি, ২০১২ ও ২০১৫ সালে। প্রথমবার ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও পরেরবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে হেরে শিরোপা-স্বপ্ন ভেঙে যায় তাদের। তবে গত আসরে সবচেয়ে খারাপ অভিজ্ঞতা হয়েছিল দলটির। মুশফিকুর রহিমের নেতৃত্বে সবার শেষে থেকে বিপিএল শেষ করেছিল তারা।

উপরে