আয়কর দিতে হচ্ছে না পাক ক্রিকেটারদের

প্রকাশের সময়: ৯:২৫ অপরাহ্ন - মঙ্গল, জুন ২৭, ২০১৭

India v Pakistan - ICC Champions Trophy Final

স্পোর্টস লাইফ, ডেস্কচিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ডুবিয়ে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জয়ের আনন্দে এখনও ভেসে চলছে পাকিস্তান। ক্রিকেটাঙ্গন থেকে শুরু করে ক্রিকেটের বাইরের মানুষেরাও এখন নতুনভাবে ক্রিকেট নিয়ে স্বপ্ন দেখছে।

জঙ্গিদের অভয়ারণ্য দেশটিতে আবারও আন্তর্জাতিক ক্রিকেট ফেরা দারুণ সম্ভাবনা সৃষ্টি হয়েছে। এদিকে সরফরাজ বাহিনী ভাসছেন অভিনন্দন আর পুরস্কারের বন্যায়! এবার তাদের জন্য এল নতুন খবর। এবারের মত ট্যক্স দিতে হচ্ছে না তাদের!

আইসিসির পক্ষ থেকেই চ্যাম্পিয়ন হওয়া বাবদ প্রায় ২২ লাখ ডলার অর্থ পুরস্কার পেয়েছে পাকিস্তানি ক্রিকেটাররা। একই সঙ্গে ম্যান অব দ্য ম্যাচ, ম্যান অব দ্য টুর্নামেন্ট থেকে শুরু করে নানান পুরস্কারে ভুষিত হয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা।

এছাড়া পাকিস্তানের সরকার এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের কাছ থেকে নগদ কোটি কোটি টাকার অর্থ পুরস্কার পাচ্ছেন তারা। তবে এসব পুরস্কারের জন্য কোনো আয়কর দিতে হবে না সরফরাজদের। পাকিস্তান সরকারের বরাত দিয়ে এক্সপ্রেস নিউজ এই তথ্য জানিয়েছে।

পাকিস্তানের আইন অনুযায়ী যে কোনো ধরনের পুরস্কার কিংবা প্রাইজমানির ক্ষেত্রে অবশ্যই আয়কর জমা দিতে হবে। ধারণা করা হচ্ছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে প্রাপ্ত পুরস্কার হিসেব করলে পরিমাণ দাঁড়ায় প্রায় দেড় কোটি রুপি! সঙ্গে টিম ম্যানেজমেন্টের কর্মকর্তারা পাচ্ছেন ১২ লাখ রুপি করে।

এমনকি নিজেদের প্রথম ম্যাচ থেকেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া ওয়াহাব রিয়াজ, বদলি হিসেবে আসা রুম্মান রইসও পুরস্কারের সমান অর্থ পাচ্ছেন।

banner1

উপরে