কনফেডারেশনস কাপে জয়ে শুরু রাশিয়ার

প্রকাশের সময়: ১১:০৭ পূর্বাহ্ন - রবি, জুন ১৮, ২০১৭

rusia

স্পোর্টস লাইফ, ডেস্ক : প্রথমবার কনফেডারেশনস কাপে খেলছে রাশিয়া। স্বাগতিক হওয়ার সুবাদে এ টুর্নামেন্টে তাদের অভিষেক হলো। আর প্রথম ম্যাচেই তারা হাসিমুখে মাঠ ছাড়ল, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেও খুশি করল তারা। শনিবার প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে রুশরা।

আগের ৯টি কনফেডারেশনস কাপে তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল স্বাগতিক দল। এবার কি রাশিয়ার সেই সৌভাগ্য হবে? উত্তরের জন্য অপেক্ষা করতেই হবে। তবে শুরুর জয়টা তাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অনেকখানি।

সেন্ট পিটার্সবুর্গে শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখিয়েছে রাশিয়া। দুইবার সুযোগ নষ্টের পর মাইকেল বোক্সালের আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। ৩১ মিনিটে ডেনিস গ্লুশাকোভের শট পোস্টে লেগে ফিরে এলে নিজেদের জালে বল জড়ায় নিউজিল্যান্ডের এ ডিফেন্ডার।

অন্যের উপহার দেওয়া গোলে সন্তুষ্ট থাকেনি স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে ফিওদোর সমোলোভ প্রতিপক্ষের জালে বল জড়ান। চার ম্যাচে এটি তার তৃতীয় আন্তর্জাতিক গোল।

এনিয়ে কনফেডারেশনস কাপের ১০টি ম্যাচের একটিও জিততে পারল না নিউজিল্যান্ড। গ্রুপ ‘এ’র অন্য ম্যাচে পর্তুগাল ও মেক্সিকো মুখোমুখি হবে রবিবার।

উপরে