ফাইনালে খেলবেন আমির!

প্রকাশের সময়: ১১:৩৩ পূর্বাহ্ন - শনি, জুন ১৭, ২০১৭

AMIR

স্পোর্টস লাইফ, ডেস্ক : চোটের কারণে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলা হয়নি মোহাম্মদ আমিরের। কারণ পিঠের চোটই সাইড বেঞ্চে বসিয়েছিল পাকিস্তানি এই পেসারকে। তাই ফাইনালে তার খেলা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। তবে শুক্রবার সারা দিন অনুশীলন করে জানান দিলেন, ফাইনালের জন্য প্রস্তুত আছেন পাকিস্তানি এই পেসার। রবিবারের ফাইনালকে ঘিরে ওভালে অনুশীলন করেছেন আমির।

সেমিফাইনালে টসের আগেই ফিটনেস পরীক্ষা উতরাতে পারেননি আমির। তার জায়গায় রুম্মন রঈসকে অভিষেকের সুযোগ দেওয়া হয়। নতুন বলে সেমির ওই ম্যাচে জুনায়েদের সঙ্গে ভালোভাবেই ত্রাস ছড়ান বাঁহাতি এই পেসার। ৪৪ রানে নেন ২ উইকেট।

এদিকে আমির না থাকলেও পাকিস্তানের হয়ে পেস বোলিংয়ে আক্রমণে নেতৃত্ব দিয়েছেন হাসান আলী। পুরো টুর্নামেন্ট জুড়েই ছিলেন আগ্রাসী ভূমিকায়। তাই আমির ফিট হওয়ায় মধুর ঝামেলায় পড়তে হতে পারে একাদশ নির্বাচনে।

আমির ভালো বোলিং করলেও লিগের দুই ম্যাচে উইকেট বিহীন ছিলেন। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ছিলেন শিকারির ভূমিকায়। ৫৩ রানে নেন ২ উইকেট। আর তার ব্যাট থেকে ২৮ রান তো জয়ের ভিতটাই গড়ে দেয় পাকিস্তানের। এই জয়েই সেমি নিশ্চিত করে পাকিস্তান।

২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর থেকেই একাদশে নিয়মিত রয়েছেন আমির। দলের হয়ে ৫৭ ম্যাচের ৪৭টিতেই খেলেছেন এই সময়ে। তাই তার মতো অভিজ্ঞ ও প্রয়োজনীয় এই অস্ত্রকে ভারতের বিপক্ষে ফাইনালে পেতেই চাইবে পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট।

banner1

উপরে