রাতে জাপান যাচ্ছে বাংলাদেশ মহিলা ফুটবল দল

প্রকাশের সময়: ৯:৩৬ অপরাহ্ন - শুক্র, জুন ১৬, ২০১৭

Womens Football

স্পোর্টস লাইফ, প্রতিবেদক : চলতি মাসের ১৮ থেকে ২৪ জুন পর্যন্ত জাপানের ওসাকায় জে-গ্রিন সাকাই ন্যাশনাল ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ এবং ৫টি প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ অনুর্ধ-১৬ মহিলা জাতীয় ফুটবল দল।

এ লক্ষ্যে বাংলাদেশ দল শুক্রবার (১৬জুন) রাত ১১টা ৫৫ মিনিটে বিমানযোগে জাপানের ওসাকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। এর আগে বিকেল ৪টায় মহিলা দলের এক ফটোসেশন অনুষ্ঠিত হবে বাফুফে ভবনে।

আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এএফসি অনুর্ধ-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব। এ আসরের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ অ-১৬ মহিলা দল আগে কিছুদিন আগেই জাপান ও সিঙ্গাপুর গিয়ে অনুশীলন করেছে এবং প্রস্তুতি ম্যাচ খেলে এসেছে। থাইল্যান্ডের অগ্নিপরীক্ষায় অবতীর্ণ হওয়ার আগে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা আরও তিনটি দেশে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলবে। এর ধারাবাহিকতায় জাপান যাচ্ছে কৃষ্ণাবাহিনী।

বর্তমানে ক্যাম্পে আছে ২৮ ফুটবলার। তবে জাপানে সবাইকে পাঠাচ্ছে না বাফুফে। ২০ জন খেলোয়াড় যাবে (কোচ ও অফিসিয়ালসহ)। যদি সফরে গিয়ে কোন ফুটবলার ইনজুরিতে পড়েন, তাহলে বাকি আটজন থেকে সেই চোটগ্রস্ত ফুটবলারের অভাব পূরণ করা হবে।

বাংলাদেশ অ-১৬ জাতীয় মহিলা দল : গোলরক্ষক : মাহমুদা, রুমকি; ডিফেন্ডার : নার্গিস খাতুন, মাসুরা পারভিন, আঁখি খাতুন, শিউলি, আনাই মগিনি, নীলা, শামসুন্নাহার; মিডফিল্ডার : মিশরাত জাহান মৌসুমী, মারিয়া মান্দা (সহ-অধিনায়ক), তহুরা খাতুন, সানজিদা আক্তার, মারজিয়া, মনিকা চাকমা, ইশরাত জাহান রত্না, রাজিয়া খাতুন, ফরোয়ার্ড : কৃষ্ণা রানী সরকার (অধিনায়ক), আনুচিং মগিনি, সিরাত জাহান স্বপ্না।

কোচ : গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ : মাহবুবুর রহমান লিটু, মহিলা কোচ : সাবিনা খাতুন এবং টেকনিক্যাল এ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর : পল থমাস স্মলি।

উপরে