কুইন্স ক্লাব টুর্নামেন্টে নেই নাদাল

প্রকাশের সময়: ১১:৫২ অপরাহ্ন - বুধ, জুন ১৪, ২০১৭

nadal

স্পোর্টস লাইফ, ডেস্ক : কুইন্স ক্লাব টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেন সদ্য ফ্রেঞ্চ ওপেনজয়ী রাফায়েল নাদাল। ৩১ বছরের স্পেনীয় মহাতারকা গত রবিবার রোঁলা গারোর লাল সুরকির কোর্টে বছরের দ্বিতীয় গ্র‌্যান্ড স্লামের ফাইনালে সুইৎজারল্যান্ডের স্টানিস্লাস ওয়াওরিঙ্কাকে হারিয়ে কেরিয়রের দশম ফরাসি ওপেনের ট্রফি জিতে নিয়েছেন।

আর তারপর এক প্রশ্নের উত্তরে জানিয়ে দেন, পরবর্তী লক্ষ্য উইম্বলডন। ঘাসের কোর্টেও নিজের সেরা পারফরমেন্স বজায় রাখতে মরিয়া নাদাল। আর সেজন্যই উইম্বলডনের অন্যতম প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে সার্কিটে পরিচিত কুইন্স ক্লাব থেকে নাম তুলে নিয়েছেন ১৫টি গ্র‌্যান্ড স্লামের মালিক।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে মঙ্গলবার রাতে যে বার্তা পোস্ট করেছেন নাদাল, তাতে স্পষ্টই উল্লেখ করেছেন কুইন্স থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার কারণটা। নাদাল লিখেছেন, ‘‌আমি সত্যিই দুঃখিত যে সামনের সপ্তাহে কুইন্স ক্লাবে হাজির থাকতে পারছি না। ব্যাপারটা আমার কাছে বেশ যন্ত্রণাদায়কও। কারণ কুইন্স ক্লাবের টুর্নামেন্টটা আমার খুব প্রিয়।

আমি যতবার উইম্বলডন ফাইনালে উঠেছি, তার প্রত্যেকবারই এই কুইন্স ক্লাবে খেলেই প্রস্তুতি নিয়েছিলাম। ২০০৮ সালে এখানে খেতাবও জেতার অভিজ্ঞতা রয়েছে। তবে ৩১ বছরে পৌঁছে নিজের শরীরের ব্যাপারে একটু বেশিই সতর্ক থাকতে হয়। লম্বা ও ক্লান্তিকর ক্লে কোর্ট মরশুমের পর এখন একটু বিশ্রামের সত্যিই দরকার।

আমার সাপোর্ট স্টাফ এবং চিকিৎসকের সঙ্গে পরামর্শ করেই এই সিদ্ধান্ত নিয়েছি। উইম্বলডনের লড়াইয়ে যাতে আরও বেশি তরতাজা অবস্থায় নামতে পারি সেজন্যই কুইন্স ক্লাবে না খেলাটা মনস্থ করলাম।’‌      ‌

উপরে