সেমিতে গেলে আরও ভালো খেলার প্রত্যাশা মাশরাফির

প্রকাশের সময়: ১২:০৯ অপরাহ্ন - শনি, জুন ১০, ২০১৭

mashrafe

স্পোর্টস লাইফ, ডেস্ক : নিউজিল্যান্ডকে ২৬৫ রানে বেধে রাখার পরই জয়ের স্বপ্ন দেখা শুরু করে বাংলাদেশ। তবে ব্যাট করতে নেমে মাত্র ৩৩ রানে তামিম, সৌম্য, সাব্বির এবং মুশফিকের বিদায়ের পর উল্টো শুরু হয় হারের শঙ্কা। ঠিক এ সময় বাংলাদেশের পরিত্রাতা হয়ে আবির্ভূত হলেন সাকিব এবং মাহমুদউল্লাহ। দু’জনের জোড়া সেঞ্চুরিতে দলকে এনে দিল অবিশ্বাস্য এক জয়। সে সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিকে রইলো বাংলাদেশের সেমির আশাও। আর সেমিতে গেলে আরও ভালো খেলার প্রত্যাশার কথাও জানালেন টাইগার অধিনায়ক মাশরাফি।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে স্মরণীয় জয়ের পরও বাংলাদেশকে তাকিয়ে থাকতে হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে। ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়াকে অবশ্যই হারতে হবে। এই ম্যাচে যদি অস্ট্রেলিয়া জিতে যায়, তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ জয়টির আর কোনো মূল্যই থাকবে না। তাই পুরো বাংলাদেশের চাওয়ার একটাই ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হার।

এ নিয়ে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘প্রথম ইনিংস শেষে মনে হচ্ছিল ম্যাচটি আমাদের জন্য অনেক সহজ। তবে ৩৩ রানে ৪ উইকেট পরে জয় কঠিন হয়ে যায়। সত্যিকার অর্থে এ জয় আমাদের পরবর্তীতে ভালো করতে অনুপ্রাণিত করবে। আর আমরা যদি সেমিতে যেতে পারি তাহলে এ জয় আমাদের আরও ভালো খেলতে সাহায্য করবে।’

মাশরাফি আরও বলেন, ‘সত্যি বলতে ৩৩ রানে তামিম, সৌম্য, সাব্বির এবং মুশফিকের বিদায়ের পর জয়ের চিন্তা আমি করিনি। কিন্তু সাকিব-রিয়াদ যখন দলীয় একশ রান করে ফেলল তখন থেকে আমার বিশ্বাস জন্ম নিচ্ছিল। তবে দুইশ রানের বেশি জুটি গড়বে এমন বিশ্বাস করিনি। অবিশ্বাস্য, অসাধারণ ব্যাটিং করেছে দুজন।’

উল্লেখ্য, বার্মিংহ্যামের এজবাস্টনে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। আর এ ম্যাচের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ।

উপরে