জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে মোল্লা সাবিরা ও আয়নুদ্দিনের স্বর্ণ জয়

প্রকাশের সময়: ৬:৪০ অপরাহ্ন - বুধ, মার্চ ২৯, ২০১৭

w pic 1

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং এআরকে গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ বুধবার থেকে তিন দিনব্যাপী (২৯-৩১মার্চ) ৩৫তম পুরুষ ও ১২তম মহিলা জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ-২০১৭ শুরু হয়েছে।

সকালে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ উপলক্ষে খেলোয়াড়, কর্মকর্তা ও ভারোত্তোলকদের নিয়ে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়ে স্টেডিয়াম চত্বর প্রদক্ষিণ করে।

এরপর জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সভাপতি ও জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ ২০১৭ চেয়ারম্যান এবং বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সীমান্ত ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোখলেসুর রহমান, এআরকে গ্রুপের ভাইস চেয়ারম্যান মোঃ আতিকুজ্জামান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা শাহাদাত হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র দেবনাথ এবং যুগ্মসম্পাদক শাহ জালাল মুকুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সহসভাপতি মোঃ ফিরোজ খান। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতসহ ফেডারেশনের থিম সঙ ও নৃত্য পরিবেশন করা হয়।

চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী দিনে ৪৮ কেজি মহিলা ইভেন্টে বাংলাদেশ আনসারের মোল্লা সাবিরা সুলতানা স্বর্ণ, বাংলাদেশ সেনাবাহিনীর আন্না দেবী রৌপ্য ও বিজেএমসির সে তু আক্তার ব্রোঞ্জ পদক লাভ করেন। এদিকে ৫৬ কেজি পুরুষ শ্রেনীতে বাংলাদেশ আনসার দলের আয়নুদ্দিন স্বর্ণ, বাংলাদেশ সেনাবাহিনীর মিজানুর রহমান রৌপ্য ও বাংলাদেশ জেলের রাজ কুমার ব্রোঞ্জ পদক লাভ করেন। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফেডারেশনের সহ-সভাপতি মো: ফিরোজ খান।

W pic 2

এবারের চ্যাম্পিয়নশিপে পুরুষ ও মহিলা উভয় বিভাগে ৯টি করে মোট ১৮টি ওজন শ্রেণীতে প্রতিযোগিতার খেলা অনুষ্ঠিত হবে। পুরুষ বিভাগের ওজন শ্রেণী গুলো হলো : ৫০, ৫৬, ৬২, ৬৯, ৭৭, ৮৫, ৯৪, ১০৫, ১০৫ প্লাস। মহিলা বিভাগের ওজন শ্রেনী গুলো হলো : ৪০, ৪৪, ৪৮, ৫৩, ৫৮, ৬৩, ৬৯, ৭৫, ৭৫ প্লাস। এ বছর জেলা-সার্ভিসেস টিম, শিক্ষা প্রতিষ্ঠান এবং ক্লাব মিলিয়ে মোট ৭৫টি দল চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহন করছে।

উপরে